উখিয়ার ইনানীতে ৩টি পর্যটন রিসোর্টকে অস্থায়ী কোয়ারান্টাইন ঘোষণা  

প্রকাশ: ২০২০-০৩-২৩ ২১:০০:২৮

রফিকুল ইসলাম, উখিয়া,

উখিয়ার ইনানীতে ৩ টি পর্যটন রিসোর্টকে করোনা ভাইরাসের নিরাপত্তার জন্য অস্থায়ী কোয়ারান্টাইন ঘোষণা করা হয়েছে। ইনানী বিচ সংলগ্ন মেরিন ড্রাইভ ও এলজিইডি’র রোডের মধ্যবর্তী স্থানে অবস্থিত অভিজাত লা বেলা রিসোর্ট, পেভেল স্টোন রিসোর্ট ও রয়েল স্টোন রিসোর্টকে কক্সবাজার জেলায় প্রথম প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন ঘোষণা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উখিয়ার ইউএনও মোঃ নিকারুজ্জামান চৌধুরী।

তিনি জানান, এ ৩ টি পর্যটন রিসোর্ট রিকুইজিশন দিয়ে আপদকালীন প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন হিসাবে ব্যবহারের জন্য প্রস্তুত  রাখা হয়েছে। এ তিনটি রিসোর্টে অন্তত ১ শ জনের কোয়ারান্টাইনে রাখার ব্যবস্হা রয়েছে।  গত ২২ মার্চ কক্সবাজার জেলা প্রশাসন প্রতিটি উপজেলায় কমপক্ষে ১০০ বেডের প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন করতে করতে জরুরী পত্র জারি করেন।

উক্ত জরুরী পত্রের আলোকে  রিকুইজিশন করা লা বেলা রিসোর্ট, পেভেল স্টোন রিসোর্ট ও রয়েল রিসোর্টকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন ঘোষণা করা হয়েছে। ইউএনও মোঃ নিকারুজ্জামান আরো জানান,  প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন পরিপূর্ণ করতে ২৫ মার্চের মধ্যে প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করা হবে। এই তিনটি রিসোর্টে অন্তত ১০০ জনের কোয়ারান্টাইন বেড প্রস্তুত করা যাবে।

তিনি ইতিমধ্যেই সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ে সহযোগিতা করতে অনুরোধ জানিয়েছেন বলে  জানান। ৩ টি রিসোর্টে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন সেন্টার হিসাবে ইতিমধ্যে সাইনবোর্ড লাগানো হয়েছে। এ তিনটি রিসোর্টে স্হান সংকুলান না হলে প্রয়োজনে পাশ্ববর্তী পাঁচ তারকা মানের হোটেল রয়েল টিউলিপকেও রিকুইজিশন করা হবে বলে তিনি জানান। যেখানে কয়েক শ লোকের কোয়ারান্টাইনে থাকার মত ব্যবস্হার কথা জানান ইউএনও।

ট্যাগ :