উখিয়ার রেড জোন এলাকায় লকডাউনের মেয়াদ বাড়লো

প্রকাশ: ২০২০-০৬-২১ ২০:৪৩:১৯

 

রফিকুল ইসলাম, উখিয়াঃ

উখিয়ায় দ্বিতীয় দফায় রেড জোন এলাকায় লকডাউনের মেয়া বৃদ্ধি করা হয়েছে। ২১ জুন মধ্যরাত থেকে ২৮ জুন মধ্যরাত পর্যন্ত রেড জোন ঘোষিত এলাকায় লকডাউন কার্যকর থাকবে। প্রথম দফায় গত ৭ জুন মধ্যরাত থেকে ২১ জুন মধ্যরাত পর্যন্ত রেড জোন ঘোষিত এলাকায় ১৪ দিনের লকডাউন জারী করা হয়েছিল।

গতকাল রোববার বিকালে উখিয়া উপজেলা কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ কমিটির এক ভার্চুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী জানান।উল্লেখ, গত ৬ জুন উখিয়া উপজেলা কোভিড-১৯ প্রতিরোধ কমিটির এক সভায় উখিয়ার রাজাপালং ইউনিয়নের ২, ৫, ৬, ৯নং ওয়ার্ড ও পালংখালী ইউনিয়নের বালুখালীর ১, ৪ ও ৫নং ওয়ার্ড ও রত্নাপালং ইউনিয়নের কোটবাজারের আংশিক এলাকাকে রেড জোন ঘোষণা করে ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছিল।

কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা কমিয়ে আনতে আরো এক সপ্তাহ পর্যন্ত লকডাউন বাড়ানো হয়েছে। এ প্রেক্ষাপটে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি, ওষুধ, কাঁচাবাজার সমূহ উপজেলা প্রশাসনের নির্দেশনায় চলমান থাকবে। তবে অন্যসব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই অবস্থা কার্যকর থাকবে বলে জানা উপজেলা নির্বাহী কর্মকর্তার এক জরুরী ঘোষণা পত্রে জানা গেছে।

উখিয়ায় গতকাল পর্যন্ত ২৭০ জন করোনা আক্রান্ত হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ রনজন বড়ুয়া রাজন জানান। ২৭০ জনের মধ্যে ৪১ জন রোহিঙ্গা, প্রায় ১৫০ জন উখিয়ার বাইরের। যারা বিভিন্ন সেবা সংস্থায় উখিয়ায় কর্মরত। এ পর্যন্ত ১১৭ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ও ৪ জনের মৃত্যু হয়েছে। তন্মধ্যে ১ জন উখিয়ার ও বাকী ৩ জন রোহিঙ্গা উদ্বাস্তু বলে জানা যায়।

ট্যাগ :