উখিয়ায় সরকারী বনভূমিতে এনজিও গোডাউন!

প্রকাশ: ২০২০-০৭-৩০ ২০:৫৭:৫২

টাইমস রিপোর্টঃ

উখিয়া সদরে বন বিভাগের নাকের ডগার উপর বনভূমি জবর দখল করে সেমিপাকা গোডাউন নির্মাণ করা হচ্ছে। গত ১৫ দিন ধরে এ জবর দখলের ঘটনা ঘটলেও বন বিভাগ রহস্যজনক ভাবে কোন খবর পায়নি। স্হানীয় প্রভাবশালীরা উখিয়া সদরের মূহুরীপাড়ার আমগাছ তলায় একের পর এক বনভূমি জবর দখলের ঘটনা ঘটছে।

উক্ত প্রভাবশালীরা বন কর্মকর্তাদের যোগসাজসে একাধিক এনজিওকে গোডাউন হিসেবে ভাড়া দিয়ে আসছে আসছে বলে এলাবাবাসীর অভিযোগ। এসব দখলদার থেকে কতিপয় বিট কর্মকতা ও হেডম্যান মাসিক মাসোহারা নেয় বলে জনশ্রুতি রয়েছে।এতে দিন দিন বেহাত হয়ে যাচ্ছে সরকারি বন সম্পদ। এতে জীব বৈচিত্রের পাশাপাশি পরিবেশের ব্যাপক ক্ষতি হওয়ার আশংকা করেছেন স্থানীয়রা।

এ প্রসঙ্গে রাজাপালং ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল হক জানান, তার দখলে বন বিভাগের কোন জায়গা নেই। এ নির্মাণ কাজ কে বা কারা পরিচালনা করছে সে বিষয়ে তিনি কিছুই জানেন না। তবে এ ব্যাপারে খোঁজ-খবর নিয়ে জানানো হবে। উখিয়া সদর বিট কর্মকর্তা বজরুল রশিদ জানান, বন বিভাগের জায়গা অবৈধভাবে দখল করে গোডাউন নির্মাণ খবর আমাদের কাছে এসেছে।

উখিয়া সহকারী বন সংরক্ষক কাজী তারিকুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, খবরটি আমরা গতকাল পেয়েছি। আজ সকালে পরিদর্শন করে ঘটনার সত্যতার প্রমাণ পাওয়া গেছে। উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করে এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে বলে নিশ্চিত করেন তিনি।

ট্যাগ :