টেকনাফে বস্তায় ৩ লাখ ১০ হাজার ইয়াবা

প্রকাশ: ২০২০-০৩-২০ ০৮:২৮:২৯

টেকনাফে তিন বস্তায় ৩ লাখ ১০ হাজার ইয়াবা

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৩ লাখ ১০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। বৃহস্পতিবার (১৯ মার্চ) ভোররাতে হ্নীলা ইউপি দমদমিয়া কেয়ারি ঘাট নাফনদী সংলগ্ন এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করা হয়।
বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে দিকে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এ সব তথ্য নিশ্চিত করেছেন।
এসময় উপস্থিত ছিলেন ২ বিজিবি ব্যাটালিয়ন উপ অধিনায়ক মেজর মোহাম্মদ রুবায়াৎ কবীর এবং অপারেশন কর্মকর্তা মেজর মোঃ রাহুল আসাদ।
বিজিবি অধিনায়ক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোররাতে হ্নীলা ইউপি দমদমিয়া কেয়ারি ঘাট নাফনদী সংলগ্ন এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় চালান প্রবেশ করবে। এমন তথ্যের ভিত্তিতে দমদমিয়া বিওপি একটি বিশেষ টহলদল ঔই এলাকায় অভিযানে গেলে। এ সময় ৩ জন ইয়াবা পাচারকারী জালিয়ারদ্বীপ হতে সাঁতরে এসে কেয়ারি ঘাট সংলগ্ন নদীর কিনারায় উঠতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করে। পাচারকারীরা দূর থেকে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে তাদের সাথে তাকা তিনটি প্লাষ্টিকের বস্তা নদীর কিনারায় ফেলে অন্ধকারের সুযোগে পাহাড়ের জঙ্গলে দিকে পালিয়ে যায়। পরে ফেলে যাওয়া প্লাষ্টিকের তিনটি বস্তা উদ্ধার করা হয়। বস্তার ভিতর থেকে ৩ লাখ ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৯ কোটি ৩০ লাখ টাকা। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।
উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তী উদ্ধর্তন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

ট্যাগ :