ফেসবুক লাইভে তারাবি, জুমা ও ঈদুল ফিতর

প্রকাশ: ২০২০-০৪-২১ ০৭:২১:২১

nonameফেসবুক লাইভের মাধ্যমে তারাবি, জুমা ও ঈদের জামাতের আয়োজন করেছে নিউইয়র্কের মোহাম্মদী সেন্টার। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্ম ব্যবহার করে ঘর থেকেই সপরিবারে জামাতে যোগ দেওয়া যাবে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে। 

নিউইয়র্কের মুসলিম ধর্মাবলম্বী কমিউনিটিতে জ্যাকসন হাইটসের মোহাম্মদী সেন্টার বিভিন্ন পরিষেবা নিয়ে কাজ করছে। করোনা পরিস্থিতির কারণে নিউইয়র্কের মসজিদগুলো বন্ধ থাকায় মুসল্লিদের কথা বিবেচনা করে ফেসবুক লাইভে তারাবি, জুমা ও ঈদুল ফিতরের জামাতের ব্যবস্থা গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি।

চাঁদ দেখা সাপেক্ষ এই বৃহষ্পতিবার ২৩ এপ্রিল স্থানীয় সময় রাত ১০টা ৪০ মিনিটে মোহাম্মদী সেন্টার থেকে ইমাম কাজি কাইয়্যুম ‘সূরা তারাবী’ নামের ফেসবুক আইডিতে যুক্ত হয়ে তারাবির নামাজে ইমাম হিসেবে নেতৃত্ব দেবেন। একইভাবে ফেসবুক লাইভের মাধ্যমে প্রতি শুক্রবার নিউইয়র্ক সময় ২টায় জুমার নামাজের জামাতেও মুসল্লিরা অংশগ্রহণ করতে পারবেন।

নিউইয়র্কে লকডাউনের সময়সীমা ১৫ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। সতর্কতা হিসেবে জন্য জুন পর্যন্ত নগরীর উন্মুক্ত স্থানে যেকোনো ধরনের জমায়েতেরে বিষয়ে নিষেধাজ্ঞা রয়েছে। তাই নিউইয়র্ক ঈদগাহের একটিমাত্র জামাত সকাল সাড়ে ৯টায় ফেসবুক লাইভে মোহম্মদী সেন্টার থেকে সরাসরি আদায় করা হবে।

ট্যাগ :