বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার

প্রকাশ: ২০২০-০৪-০৭ ১৩:২৯:১৫

বঙ্গবন্ধুর খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার

ঢাকা, ৭ এপ্রিল- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি ও মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদকে ঢাকার মিরপুর এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (৬ এপ্রিল) দিবাগত রাতে তাকে গোপন খবরের ভিত্তিতে গ্রেফতার করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু খুনি ক্যাপ্টেন মাজেদকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।
পুলিশ সদর দফতরের একজন দায়িত্বশীল কর্মকর্তা জানান, ক্যাপ্টেন (অব.) আবদুল মাজেদকে গ্রেফতার করা হয়েছে। ক্যাপ্টেন মাজেদ কোথায় ছিলেন বিষয়টি পুলিশের জানা ছিল না। তবে করোনা পরিস্থিতিতে তাকে সংশ্লিষ্ট দেশ থেকে বাংলাদেশে পুশব্যাক করা হয়েছিল। এ খবর পেয়ে মিরপুর সাড়ে ১১ এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। তবে বিস্তারিত কোনও তথ্য দিতে পারেননি ওই কর্মকর্তা।

এদিকে, গ্রেফতারের পর আবদুল মাজেদকে ঢাকার চিফ ম্যাট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়েছে। মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুর ১২টার পর তাকে আদালতের হাজতখানায় হাজির করা হয়। পরে তাকে আদালতে ওঠানো হবে। তার গ্রেফতার বিষয়ে শুনানি হবে বলে জানান আদালতের হাজতখানায় দায়িত্বপ্রাপ্ত পুলিশের উপপরিদর্শক শহিদুল ইসলাম।

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পর থেকে ক্যাপ্টেন মাজেদ পলাতক ছিলেন। পলাতক ছয় খুনির মধ্যে ক্যাপ্টেন মাজেদ ছিলেন অন্যতম। তার গ্রামের বাড়ি ভোলায়।

আদালতের ধানমন্ডি থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপপরিদর্শক আশরাফুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, ‘মাজেদকে ধানমন্ডি থানার ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারার (সন্দেহমূল) মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।’

ট্যাগ :