মরিচ্যা পাতাবাড়ি সড়ক যেন মরণ ফাঁদ!

প্রকাশ: ২০২০-০৬-২৩ ১৫:২৫:২৩

বার্তা পরিবেশকঃ

কক্সবাজার-উখিয়ার মরিচ্যা পাতাবাড়ি সড়কের বেহাল দশা!দেখার কেউ নেই। সরেজমিন ঘুরে দেখা যায় নলবনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের কালবার্টটি ভেঙ্গে গিয়ে সাধারণ জনগণের চলাচলের রাস্তাটি ঝুঁকিপূর্ণ মরণ ফাঁদে পরিনত হয়ে পড়েছেন।

এতে ভোগান্তি পোহাতে হচ্ছে স্হানীয় এলাকাবাসীসহ স্কুল,কলেজ পড়োয়া ছাত্র-ছাত্রীদের এ বিষয়ে এলাকাবাসীরা জানান বর্ষা মৌসুমে পাহাড়ি ঢলের কারণে রাস্তাটি ভেঙে যায়। রাস্তাটির দ্রুত সংস্কার করা না হলে যাতায়াত,চিকিৎসা সেবা সহ বিভিন্ন সমস্যায় সম্মুখীন হতে হবে এলাকাবাসী। তাই এলাকাবাসী দ্রুত রাস্তাটি সংস্কারের জন্য স্থানীয় জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এর দৃষ্টি আকর্ষণ করছে। পাশাপাশি উখিয়া উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন ভুক্তভোগী এলাকাবাসীরা।

উখিয়া উপজেলার ৩নং হলদিয়া পালং ইউনিয়নের মরিচ্যা পাতাবাড়ি বাজার হয়ে ভালুকিয়া হারুন মার্কেট-গোয়ালমরা উখিয়া বঙ্গমাতা সরকারি কলেজের রোড সহ উখিয়া বাজার পর্যন্ত পৌঁছানো যায় এই রাস্তা দিয়ে।

দেখা যায় গ্রামগঞ্জে থেকে প্রতিদিনই স্কুল ছাত্র ছাত্রী সহ হাজার হাজার মানুষ চলাফেরা করে এই সড়ক দিয়ে।

এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউপি সদস্য জয়নাব বেগম (লিপি) জানান সড়কটি বান্দরবনের নাক্ষ্যংছড়ি,ঘুমধুম,সোনাইছড়ি ইউনিয়ন সহ উখিয়ার বিকল্প সড়ক এবং সীমান্তবর্তী টেকনাফ উপজেলার মালবাহী গাড়ি চলাচলের কারণে বেহাল দশা হয়ে পড়েছে।

এ ব্যাপারে স্থানীয় ৫নং ওয়ার্ডের মেম্বার সরওয়ার কামাল বাদশা বলেন সড়কটির বিষয়ে উখিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা কে অবগত করা হয়েছে বলে জানান তিনি।

ট্যাগ :